ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে বিমান ভ্রমণ সম্পর্কিত সকল তথ্য

বিমানে চড়ে ঢাকা হতে রাজশাহী যেতে মাত্র ৪৫ মিনিট সময় লাগে। ঢাকা থেকে রাজশাহীগামী বিমানের মধ্যে রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার এবং ইউ এস বাংলা। 

ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে বিমান ভ্রমণ সম্পর্কিত সকল তথ্য

আরামদায়ক ভ্রমণের মাধ্যমে দেশের অভ্যন্তরীণ গন্তব্যে দ্রুত পৌঁছাতে সড়ক, রেল এবং নৌপথের পাশাপাশি আকাশপথে ভ্রমণ বর্তমান সময়ে বেশ জনপ্রিয়তা অর্জন করছে। বর্তমানে বাংলাদেশের বিমান সংস্থাগুলোর প্রতিযোগিতা ও সেবামূলক মনোভাবের কারণে বিমান ভাড়া অনেকাংশেই হ্রাস পেয়েছে। এছাড়া সময় বাঁচাতে কিংবা ঘন্টার পর ঘন্টা ট্র্যাফিক জ্যামের কবল থেকে রেহাই পেতে মানুষ নির্দ্বিধায় আকাশপথকে বেছে নিচ্ছেন।

ঢাকা থেকে রাজশাহী ও রাজশাহী থেকে ঢাকা যাত্রা সময়:

বিমানে চড়ে ঢাকা হতে রাজশাহী যেতে মাত্র ৪৫ মিনিট সময় লাগে। ঢাকা থেকে রাজশাহীগামী বিমানের মধ্যে রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার এবং ইউ এস বাংলা। 

বিমান ভাড়া ও সময়সূচি:

বিমান সংস্থা ঢাকা থেকে ছাড়ে রাজশাহী থেকে ছাড়ে জনপ্রতি সর্বনিন্ম ভাড়া
নভোএয়ার ০৭:৪৫ (সকাল) ০৯:০০ (সকাল) ৩,৪৯৯ টাকা
ইউ এস বাংলা ০৭:৪৫ (সকাল) ০৯:০৫ (সকাল) ৩,৪৯৯ টাকা
বিমান বাংলাদেশ ১১:১৫ (সকাল) ১২:৩৫ (দুপুর) ৩,১৯৯ টাকা
নভোএয়ার ০৪:০০ (বিকাল) ০৫:১৫ (বিকাল) ৩,৫০০ টাকা
ইউ এস বাংলা ০৫:০০ (বিকাল) ০৬:২০ (সন্ধ্যা) ৩,৫০০ টাকা

★ ০ থেকে ২ বছর পর্যন্ত বয়স হলে ১০% ভাড়া প্রযোজ্য হবে [সিট পাবেনা]

★ ২ থেকে ১২ বছর পর্যন্ত বয়স হলে ৭৫% ভাড়া প্রযোজ্য হবে [সিট পাবে]

★ ১২ বছর বয়সের ওপরে সম্পূর্ণ ভাড়া প্রযোজ্য হবে।

কিভাবে রাজশাহী ঢাকা রাজশাহী বিমান টিকিট করবেন

আভ্যান্তরিন বিমান ভ্রমণের জন্য পাসপোর্টের প্রয়োজন হবে না। তাই বিমান ভ্রমণের আলাদা কোন ঝামেলা নেই বললেই চলে। নিরাপত্তার খাতিরে শুধু আপনার জাতীয় পরিচয়পত্র অথবা ছবি যুক্ত যেকোন আইডি কার্ড হলেই চলবে।

টিকিট করতে পারবেন আমাদের কাছে। অগ্রিম টিকিট করাটা বেশী সুবিধাজনক। ভাড়ার ক্ষেত্রে কিছুটা ছাড় পেতে পারেন সাথে পছন্দসই আসনও বেছে নিতে পারবেন। এছাড়াও আপনার পছন্দের ট্রাভেল এজেন্সি থেকেও টিকিট করতে পারবেন। বাংলাদেশের ট্রাভেল এজেন্সি গুলোর মধ্যে ট্রিপ বিগেন অন্যতম। ভ্রমণ সম্পর্কিত যেকোন প্রশ্নের জন্য যোগাযোগ করতে পারেন এই নম্বরেঃ ০৯৬৩৮ ০৭৭ ০৭৭ অথবা ০১৭০৯ ৩৭৭ ২৪৪ অথবা ০১৭০৯ ৩৭৭ ২৫২

লাগেজ সংক্রান্ত তথ্য

নিয়ম অনুযায়ী ইকোনমি যাত্রীরা প্রত্যেকে ২০ কেজি পরিমান চেক কৃত মালামাল বহন করতে পারবেন। প্রবাসী যাত্রীরা প্রত্যেকে ১০ কেজি অতিরিক্ত মালামাল বহন করতে পারবেন। তাছাড়া কেবিন লাগেজ হিসেবে  ৭ কেজি মাল বহন করা যাবে। বিজনেস ক্লাসের যাত্রীরা ৩০ কেজি চেক কৃত মালামাল এবং ৭ কেজি কেবিন লাগেজ বহন করতে পারবেন। এর চাইতে বেশী লাগেজ পরিবহন করতে চাইলে অতিরিক্ত ফি দিতে হবে ১০০ টাকা কেজি প্রতি।

আমরা চেষ্টা করি সময়সময় আপডেটেড তথ্য তুলে ধরতে। তারপরেও ফ্লাইটের তথ্য ও কোন রুটের সর্বশেষ টিকেট মূল্য কেনার সময় যাচাই করে নিবেন। যেকোন প্রশ্নের জন্য যোগাযোগ করতে পারেন এই নম্বরেঃ ০৯৬৩৮ ০৭৭ ০৭৭ অথবা ০১৭০৯ ৩৭৭ ২৪৪ অথবা ০১৭০৯ ৩৭৭ ২৫২

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow